হঠাৎ গণশিক্ষা প্রতিমন্ত্রী স্কুল পরিদর্শনে

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, দেশে প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিটি শিশুই হবে ডিকশনারি। প্রতিটি শিশুকে বিদ্যালয়ে ভর্তির পর পরই ইংরেজি শব্দের অর্থ মুখস্থ করার জন্য তাগিদ দেন প্রাথমিক শিক্ষকদের।

শনিবার কুড়িগ্রাম জেলার রৌমারিতে আকস্মিকভাবে কয়েকটি প্রাথমিক বিশ্ববিদ্যালয় পরিদর্শনকালে এসব কথা বলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

প্রাথমিকের শিক্ষকদের উদ্দেশ্য করে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, প্রতিটি শিশুকে বাংলা শব্দের পাশাপাশি ইংরেজি শব্দ শেখাতে হবে। শিক্ষকরা নিয়মিত বিদ্যালয়ে আসলে প্রতিটি শিশু বিদ্যালয়ে আসবে। বাড়ির জন্য প্রতিদিন ইংরেজি শব্দ মুখস্থ করতে বলবেন। তাহলেই প্রতিটি শিশুই হবে ডিকশনারি।

প্রতিমন্ত্রী প্রাথমিক বিদ্যালয়ে আকস্মিক পরিদর্শনকালে প্রতিটি বিদ্যালয়ে শিক্ষার্থীদের বিভিন্ন শব্দের ইংরেজি বানান বলতে বলেন এবং সকল শিশু শিক্ষার্থীকে ইংরেজি শব্দ শেখার জন্য উৎসাহ দেন।

শনিবার রৌমারিতে আকস্মিকভাবে পাঁচটি বিদ্যালয় পরিদর্শন করেন প্রতিমন্ত্রী। বিদ্যালয়গুলো হচ্ছে-বড়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ঝগড়ারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়, দাঁতভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কাউনিয়ারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চর টাপুরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

এ সময় প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন, রৌমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, ভাইস চেয়ারম্যান মোজাফফর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার সস্মৃতি ও রৌমারী থানার ওসি আবু মো. দিলওয়ার হাসান ইনাম প্রমুখ।