প্রাথমিক শিক্ষকরা পরিপত্র জারির পরেও অনড়

বেতন বৈষম্যে নিরসনের আন্দোলনের সাথে সংশ্লিষ্ট শিক্ষকদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়ার সিদ্ধান্তের পরও আন্দোলনে অনড় প্রাথমিক শিক্ষকরা। আজও মঙ্গলবার বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের ব্যানারে গ্রেড উন্নয়নের দাবিতে পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ি ৩ ঘণ্টার কর্মবিরতি পালন করছেন সারাদেশের প্রাথমিক শিক্ষকরা।

আন্দোলন শুরুর প্রথমদিনেই সোমবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে সতর্কতামূলক বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। অধিদপ্তর বলেছে কর্মসূচির সাথে সংশ্লিষ্ট শিক্ষকদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হবে।

প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের মুখপাত্র ও বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির সভাপতি মো. বদরুল আলম জানান, প্রধান শিক্ষকদের জাতীয় বেতন স্কেলের দশম গ্রেডে ও সহকারি শিক্ষকদের ১১তম গ্রেডে বেতন দেওয়ার দাবিতে আজও আমাদের কর্মবিরতি চলছে এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।

তিনি বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিজ্ঞপ্তি দিয়ে আন্দোলন বন্ধ করতে চাইলে তা হবে না। কর্তৃপক্ষ আমাদের সাথে কথা বলুক। এখনো পর্যন্ত সংশ্লিষ্ট কেউ আলোচনায় বসার প্রস্তাব দেয়নি। শিক্ষক ঐক্য পরিষদ পরবর্তী সিদ্ধান্ত না নেয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে বলেও তিনি জানান।