১৬তম নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ প্রসঙ্গে

১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফলাফল আগামী মাসে প্রকাশ করা হবে বলে জানিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। বুধবার এনটিআরসিএর চেয়ারম্যান এস এম আশফাক হুসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

আরো দেখুনঃচলতি দায়িত্বপ্রাপ্ত প্রধান শিক্ষদের বদলী প্রসঙ্গে (সর্বশেষ)

তিনি বলেন, আগামী ফেব্রুয়ারিতে ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করার চিন্তাভাবনা করা হচ্ছে। ফলাফল তৈরির কাজ শুরু করা হয়েছে। এ সময়ের মধ্যে লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে আগস্ট অথবা সেপ্টেম্বরে মৌখিক পরীক্ষা শুরু করা হতে পারে।

গত বছরের ১৫ ও ১৬ নভেম্বর অনুষ্ঠিত হয় ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা। লিখিত পরীক্ষায় ২ লাখ ২৮ হাজার ৪৪২ প্রার্থী অংশগ্রহণ করেন।

আরো দেখুনঃ১০ টি জেলার পিটিআই মাস্টার প্লানে অন্তর্ভুক্ত

লিখিত পরীক্ষার ফল প্রকাশ সম্পর্কে চেয়ারম্যান এস এম আশফাক হুসেন জানান, ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা খাতা দেখে ইতোমধ্যে পরীক্ষকরা নম্বর জমা দিয়েছেন। সেই নম্বর টেবুলেশন শিট তুলে তা কম্পিউটারের রান করা হচ্ছে। তারপর ফল পাওয়া যাবে। কিন্তু এই মুহূর্তে এনটিআরসিএর কর্মকর্তারা ১৫তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত পরীক্ষার ফল প্রকাশের কাজ করছেন। তাই ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল ফেব্রুয়ারিতে প্রকাশ করা হতে পারে।

গত বছরের ৩০ সেপ্টেম্বর ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমানারি পরীক্ষার ফল প্রকাশ করে এনটিআরসিএ। প্রিলিমিনারি পরীক্ষায় ২ লাখ ২৮ হাজার ৪৪২ জন উত্তীর্ণ হয়েছেন। স্কুল পর্যায়ে ৮৪ হাজার ৬৯৬ জন, স্কুল-২ পর্যায়ে ১১ হাজার ৫৪৭ জন এবং কলেজ পর্যায়ে ১ লাখ ৩২ হাজার ২৯৯ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন।

আরো দেখুনঃপ্রধানমন্ত্রী :তথ্য যাচাই না করে গুজবে কান দিবেন না

১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় পাসের হার ছিল ২৩ দশমিক ৮২ ভাগ। ৯ লাখ ৫৯ হাজার ১৮৫ জন ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন।