শিক্ষা উপমন্ত্রীর আহ্বান শিক্ষার্থীদের উদ্দেশে

শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, শিক্ষার্থীদের গবেষণালব্ধ জ্ঞানার্জনের মাধ্যমে দেশের সমৃদ্ধিতে কাজ করতে হবে।

উপমন্ত্রী বলেন, উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা জনগণের টাকায় শিক্ষা অর্জন করে। এ শিক্ষা দেশের কল্যাণে কাজে লাগানোই বর্তমান সরকারের লক্ষ্য। কৃষি, কৃষি অর্থনীতি, কৃষি প্রযুক্তি নিয়ে যত গবেষণা হয়েছে তা দেশের দারিদ্রতা নিরসনে কাজে লাগাতে হবে।

রোববার সকালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে প্রথম বর্ষের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষায় ছাত্রীরা এগিয়ে যাচ্ছে। এবছর বাকৃবিতে ৫০ ভাগের এর বেশি ছাত্রী ভর্তি হয়েছে। এই ঘটনাই প্রমাণ করে নারী শিক্ষার অগ্রগতিতে সরকার সফল।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো জসিমউদ্দিন খান এবং রাজনৈতিক বিশ্লেষক ও মিডিয়া ব্যক্তিত্ব সুভাষ সিংহ রায়।