‘সেভ দ্যা টুমোরো’ সুবিধাবঞ্চিত শিশুদের পাশে ইবি

আজকের শিশু আগামীর ভবিষ্যৎ। অনেক শিশু সুবিধা ও পরিচর্যার অভাবে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে ব্যর্থ হচ্ছে। দেশের সর্বত্রই সুবিধাবঞ্চিত পথশিশু রয়েছে। তাদের কেউ টোকাই কেউবা ফুল বিক্রেতা। অনেকেই আছে যারা কিছুই করে না। অল্প কিছু টাকা যোগাড় করে কোনোরকমে তাদের পরিবার চলে। তাদেরও স্বপ্ন থাকে সমাজে অন্যান্য শিশুদের মত স্কুলে যাওয়ার। নতুন করে কিছু করার।

তাইতো সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ক্ষণিক সময়ের জন্য আনন্দ ছড়িয়ে দিতে কুষ্টিয়ার গড়াই নদীর পাশে শিক্ষা উপকরণ ও খাদ্যসামগ্রী বিতরণ করেছে ‘সেভ দ্যা টুমোরো ফাউন্ডেশন’ ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা।

শুক্রবার প্রায় অর্ধশতাধিক শিশুর মধ্যে এসব সামগ্রী বিতরণ করে তারা। এ সময় শিশুদের মধ্যে বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করে সংগঠনটি। পরে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, সেভ দ্যা টুমোরো ফাউন্ডেশনের ইবি শাখার সভাপতি হাসানুর রহমান ও সাধারণ সম্পাদক ফেরদৌসসহ সংগঠনটির অন্যান্য সদস্যবৃন্দ।

সংগঠনটির সভাপতি হাসানুর রহমান বলেন, আজকের শিশু আগামী দিনের কর্ণধার। তাই তাদের কল্যাণার্থে ও সুস্থ মানসিকতার বিকাশে সর্বস্তরের সচেতন মানুষকে এগিয়ে আসতে হবে।

উল্লেখ্য, সেভ দ্যা টুমোরো ফাউন্ডেশন বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও জেলাব্যাপী সুবিধাবঞ্চিত ও পথশিশুদের কল্যাণে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় ‘সেভ দ্যা টুমোরো’ ফাউন্ডেশন ইবি শাখা এসব কর্মসূচির আয়োজন করে আসছে।