চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলা একজন আদর্শবান ও সফল সহকারী শিক্ষা অফিসার মোহাঃআব্দুল মান্নান

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলা একজন আদর্শবান ও সফল সহকারী শিক্ষা অফিসার মোহাঃআব্দুল মান্নান

চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ উপজেলায়একজন আদর্শবান ও সফল সহকারি শিক্ষা অফিসার মোহাঃআব্দুল মান্নান।২০১১ইংসালে রাজশাহী সরকারি কলেজ থেকে প্রানীবিদ্যা বিষয়ে অনার্স মাষ্টার্স শেষে পি.এস.সি’র মাধ্যমে ২২/২/২০১৪ইং সালে জীবনের প্রথম চাকুরি হিসেবে শিবগঞ্জ উপজেলায় সহকারী শিক্ষা অফিসার হিসেবে যোগদান করেন।

দক্ষতার ও সফলতার সাথে দীর্ঘ সাত বছর পর্দাপণে অতিবাহিত করে চলেছেন নিজ কর্মস্থলে।কারো প্রশংসা করে নয় কাজে প্রমাণ হয়েছে। বিনোদপুর ক্লাষ্টারের পাশাপাশি দাদনচক ও ত্রীমোহনী ক্লাষ্টারের ও দায়িত্ব পালন শেষেও সরকারি অতিরিক্ত দায়িত্ব হিসেবে করোনাকালে বিনোদপুর ইউনিয়নের ট্যাগ অফিসারসহ অন্যান্য কাজে দক্ষতা ও সফলতার সাথে দায়িত্ব পালনকালে সুষ্ঠভাবে ত্রাণ বিরতণ করেছেন।বদলে দিয়েছে শিবগঞ্জ উপজেলার শিক্ষা কার্য্যক্রম শিক্ষা ব্যবস্থা।কথায় নয় কাজেই প্রমাণ দেখাতে চাই এই তরুন উদীয়মান সহকারি শিক্ষা অফিসার মোহাঃ আব্দুল মান্নান।তিনি যোগদানের পর যে স্পষ্ট কথাগুলো বলেছিলেন তা অক্ষরে অক্ষরে বাস্তবায়ন করে চলেছে অত্র সহকারি শিক্ষা অফিসার নিজ ক্লাষ্টারে ।

স্বার্থহীনকণ্ঠের কথাগুলি শোনার পরও কিছু কিছু মানুষ সন্ধে প্রবণ ছিলেন যে এইগুলি শুধু কথার কথা সবাই এমনটি বলে থাকে কিন্তু বাস্তবে প্রমাণ করে দেখিয়ে দিয়েছে কাজ করে আমার সাথে যোগাযোগ করতে হবে।প্রাথমিক শিক্ষার মানোন্নয়নের জন্য বরাদ্দকৃত টাকা যেমন প্রাক প্রাথমিক,রুটিন মেইনটেনন্স্য,ক্ষুদ্র মেরামত,বড় মেরামত,ওয়াশব্লক ইত্যাদি সব ধরনের সরকারি অর্থ বরাদ্দ সবগুলোতেই আগে কাজ দেখে পরে নিজ ক্লাষ্টারের বিদ্যালয় গুলো বা বাড়তি দায়িত্ব সুপারিশ ঘুষ বানিজ্য ছাড়াই নিশ্চিত করেছেন।

এতদিন পর্যন্ত অত্র ক্লাষ্টারে তাঁর যোগদানের পূর্বে শিক্ষকদের বদলি ও নতুন নিয়োগের মনমত বিদ্যালয়ে যোগদান করতে রীতিমত বানিজ্য হয়েছিল।কিন্তু তাঁর যোগদানের পর সেটি আজ বন্ধ,যা সরকারি নীতিমালা অনুসরন করে বাস্তবায়ন করা হচ্ছে।অথাৎ বদলি বা নিয়োগ বানিজ্য ছাড়াই শূন্যের কোঠায় আনা হয়েছে।শিক্ষকদের জি.পি.এফ.ফান্ডের,কল্যাণ ফান্ড বা যেকোন প্রকার লেনদেন অনৈতিক লেনদেন বন্ধের পরিবেশ তৈরী হয়েছে। প্রথমে শিক্ষকদের মাঝে গভীর শংকাও হতাশা বিরাজ করলেও সব  ভূল ভাঙ্গিয়ে কাজের গতি এসেছে ।

বর্তমানে সহকারি শিক্ষা অফিসার মোহাঃআব্দুল মান্নান তাঁর আওতায় সকল কায্যক্রমকে দূর্নীতিমুক্ত, স্বচ্ছতা নিশ্চিত করে।শিক্ষাবান্ধব তৈরী করার প্রচেষ্টা চালিযে যাচ্ছেন।বর্তমানে তাঁর আওতায় প্রায় সকল কর্মরত শিক্ষক /শিক্ষিকাগণ স্যারের উত্তর উত্তর মঙ্গল কামনা করেন।যদি কোনদিন কোন উপজেলার শিক্ষা অফিসার হিসেবে আসতে পারে তবে সুন্দর,সফল, দূর্নীতিমুক্ত শিক্ষা ব্যবস্থা গঠে তুলতে পারবে বলে সকলে আশাবাদী