প্যানেল প্রত্যাশী অনশনে অসুস্থ ১৫জন

 বুধবার (২১ অক্টোবর) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে কাফনের কাপড় পরে আমরণ অনশন কর্মসূচি শুরু করেন নিয়োগ প্রত্যাশীরা। 

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের দাবিতে আন্দোলনের ১৩তম দিনে এবং অনশনের দ্বিতীয় দিনে ১৫জন অসুস্থ হয়ে পড়েছেন এবং দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ প্যানেল প্রত্যাশীদের মধ্যে। অনশনরতদের মধ্যে আরো যারা অসুস্থ হয়ে পড়ছেন তাদেরকেও প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে।

আন্দোলনকারীরা জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলবে। ১০ দিন প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন সহকারী শিক্ষক নিয়োগে প্যানেল প্রত্যাশীরা। তারা প্রাথমিক শিক্ষা অধিদফতরের সামনেও প্রতিবাদ সমাবেশ করেছেন। নির্দেশনা অনুযায়ী দাবিসংবলিত কাগজপত্র জমাও দিয়েছেন অধিদফতরে।

এদিকে সোমবার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বড় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশে তাদের দুশ্চিন্তা আরো বেড়ে গেছে। ক্ষীণ হয়ে আসছে দাবি আদায়ের সম্ভাবনা। যদিও এর আগে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে বলা হয়েছিল, প্যানেলের মাধ্যমে নিয়োগের কোনো সুযোগ নেই।

নিয়োগ প্রত্যাশীরা বলেন, ২০১৮ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় সারা দেশ থেকে প্রায় ২৪ লাখ পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। তাদের মধ্যে ৫৫ হাজার ২৯৫ জন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হোন। তাই মুজিববর্ষে প্যানেল করে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী প্রার্থীদের নিয়োগের দাবি জানান তারা।