প্রাক-প্রাথমিক শ্রেণি চালুর অন্তবর্তীকালীন প্যাকেজ মন্ত্রাণালয়ে পাঠালো এনসিটিবি

দুই বছর মেয়াদী প্রাক-প্রাথমিক শ্রেণি চালুর অন্তবর্তীকালীন প্যাকেজ করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রাণালয়ে পাঠালেন জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তর বোর্ড  (এনসিটিবি)

প্যাকেজটির আওতায় দেশে ২০২১ সালে ২৬৩৩ টি বিদ্যালয়ে ২ বছর মেয়াদী প্রাক-প্রাথমিক শ্রেণি চালু করা হবে এবং সেখানে ৪ বছর বা তার অধিক বয়সের শিশুরা বিদ্যালয়ে যাওয়ার সুযোগ পাবেন।

এনসিটিবি চেয়ারম্যান প্রফেসর নারায়নচন্ত্র সাহা, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রাণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেনের কাছে বৃহস্পতিবার (২২ অক্টোবর)  এই প্যাকেজ হস্তান্তর করেন।

জাতীয় শিক্ষানীতির মধ্যে ৪ বছরের বেশি শিশুদের শিখন শুরু হয় বলে জানান গণমাধ্যমকে এনসিটিবি চেয়ারম্যান। তিনি বলেন এই বয়সী শিশুরা বেসরকারি কেজি স্কুলে যায় কিন্তু এই প্যাকেজ চালুর পরে সরকারি স্কুলে এসব শিশুরা ভর্তি হয়ে শিখতে পারবেন। জাতীয় শিক্ষা নীতির একটি উল্লেখযোগ্য উদ্দেশ্য পূরুন হবে এ কর্মসুচি বাস্তবায়ন হলে।

এনসিটিবির সদস্যা অধ্যাপক এ কে এম রিয়াজুল হাসান, ঊর্ধ্বতন বিশেষজ্ঞ অধ্যাপক কুররাতুল আয়েন সফদার এবং গবেষনা কর্মকর্তা মোঃ আবুল বাসার  প্যাকেজ হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।