ইএফটি-তে বেতন পাবেন শিক্ষকরা আগামী বছর থেকে

জানুয়ারি থেকেই ইএফটি: দেশের মাধ্যমিক বিদ্যালয় সমূহে কর্মরত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বেতন ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার ইএফটির মাধ্যমে সরাসরি ব্যাংক একাউন্টে পাঠানোর সিদ্ধান্ত গ্রহণ করছে সরকার। এমপিওভুক্ত শিক্ষকদের জন্য নতুন বছরে আকর্ষণীয় উপহার হিসেবে জানুয়ারি থেকেই ইএফটি নিয়ে কাজ করছে শিক্ষা মন্ত্রণালয়। জানুয়ারি থেকেই ইএফটি -তে বেতন পাবেন বেসরকারি শিক্ষকরা এই মর্মে ০৩ নভেম্বর শিক্ষা বিভাগের বিশ্বস্ত সূত্রে খবর পাওয়া গেছে।

শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা আশাবাদী নতুন বছর থেকেই অ্যাপটির মাধ্যমে বেসরকারি শিক্ষকদের এমপিও সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠাতে পারবে। ‌এ সংক্রান্ত একটি টেকনিকেল কমিটি গঠন করে এমপিওভুক্ত শিক্ষকদের তথ্য সংগ্রহ এবং যাচাইয়ের কাজ করা হচ্ছে। ‌

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মমিনুর রশিদ আমিন এর দেওয়া এক সংবাদ এর ভিত্তিতে জানা যায় নববর্ষের উপহার হিসেবে আগামী জানুয়ারি মাস থেকে এই অ্যাপটির মাধ্যমে এমপিওভুক্ত শিক্ষকদের মাসিক বেতন ভাতা প্রদান করার পরিকল্পনা করা হয়েছে। ‌ এ বিষয়টি বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে শিক্ষা মন্ত্রণালয়।