আদালত অবমাননার রুল শিক্ষা সচিবের বিরুদ্ধে

উচ্চ আদালতের আদেশ না মানায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসাইনসহ চারজনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছেন হাইকোর্ট।

অন্য তিনজন হলেন- শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. সৈয়দ গোলাম ফারুক, শিক্ষা মন্ত্রণালয়ের বেসরকারি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শাখার উপ-সচিব কামরুল হাসান ও শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক দূর্গা রানী শিকদার।

নোয়াখালীর সুবর্ণচরের চরের এক হাইস্কুলের প্রধান শিক্ষকের করা আবেদনের শুনানি নিয়ে  বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

অ্যাডভোকেট মো. হুমায়ন কবির সোমবার সাংবাদিকদের জানান, নোয়াখালীর সুবর্ণচরের চর আমান উল্লাহ হাইস্কুলের প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র মজুমদারের এমপিও ২০১৯ সালের ২১ আগস্ট  শিক্ষা মন্ত্রণালয় স্থগিত করেন। শিক্ষা মন্ত্রণালয়ের এই আদেশ চ্যালেঞ্জ করে প্রধান শিক্ষক হাইকোর্টে রিট করেন। একই বছরের ৫ নভেম্বর হাইকোর্ট শিক্ষা মন্ত্রণালয়ের আদেশ স্থগিত করেন। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে  শিক্ষা মন্ত্রণালয়সহ বিবাদীরা আবেদন করেন আপিল বিভাগে। আপিল বিভাগ তাদের আবেদন খারিজ করে হাইকোর্টের আদেশ বহাল রাখেন। এরপরও আদালতের আদেশ বাস্তবায়ন না করায় নারায়ণ চন্দ্র মজুমদার শিক্ষা সচিবসহ বিবাদীদের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করেন।