প্রাথমিক নিয়োগ আবেদনে ভুল সংশোধনের সুযোগ ২৮ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ আবেদন করার সময় অনেক প্রার্থী অনিচ্ছকৃত ভুল তথ্য দিয়ে আবেদন করেছেন। ডিপিই প্রার্থীদের ভুল সংশোধনের সুয়োগ করে দিতে চাই । যেসব প্রার্থী আবেদন ফি পরিশোধ করেছেন সেইসব প্রার্থীরা আগামী ২৮ নভেম্বর হতে ৪ ডিসেম্বর পর্যন্ত তথ্য সংশোধনের সুযোগ পাচ্ছেন।

গত ১৯ শে অক্টোবর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক নিয়োগ সারকুলার জারি করেন ডিপিই।

২৫ শে অক্টোবর সকাল থেকে অনলাইনে আবেদন নেওয়া শুরু হয়েছিল। ১৯ অক্টোবর পযর্ন্ত ৯ লক্ষাধিক প্রার্থী আবেদন প্রক্রিয়া সম্পুর্ন  করেছেন।

আবেদন প্রক্রিয়া ২৪ নভেম্বর  রাত ১১টা ৫৯ মিনিটে শেষ হবে। পাবর্ত্য জেলা গুলো বাদে বাকী ৬১ টি জেলার প্রার্থীরা আবেদন সংশোধন করতে পারবেন।

জাতীয় বেতন স্কেলের ১৩ তম গ্রেড অনুযায়ী যোগদানের শুরুতে ১১০০০ টাকা মুলবেতন পাবেন। সহকারী শিক্ষক নিয়োগে আবেদনকারীরা অনলাইনে আবেদন করার সময় বিভিন্ন ধরনের জটিলতার সম্মুখীন হয়েছেন। তাই ডিপিই বিষয়টিকে গুরুত্ব সহকারে বিবেচনা করে প্রার্থীদের আবেদনের ভুল সংশোধন করার সিন্ধান্ত নিয়েছেন।

ডিপিই সহকারী পরিচালক আতিক  এস বি সাত্তার বলেন, বিভিন্ন মাধ্যমে আবেদনে প্রক্রিয়ার ভুল ত্রুটি হয়েছে বলে অনেক অভিযোগ আসছে । তাই প্রাথমিক শিক্ষা অধিদপ্তর প্রার্থীদের আবেদনের ভুল সংশোধনের সিন্ধান্ত নিয়েছেন।

আগামী ২৪ নভেম্বর আবেদন প্রক্রিয়া শেষ হলে ২৮ নভেম্বর হতে ৪ ডিসেম্বর পর্যন্ত এ সব ভুল ত্রুটি   সংশোধন করা হবে। ভুল গুলোর মধ্যে প্রার্থীর ও বাবা মায়ের নাম জেন্ডার , জন্মতারিখ, জিপিএ সংক্রান্ত কোন ভুল থাকলে তা সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড থেকে সংশোধন করে নিতে হবে। শিক্ষা বোর্ডে সংশোধন হলেই কেবল আমাদের সার্ভারে ও তা সংশোধন করা যাবে।

এসব ছাড়া ও আবেদন ফি জমা দেয়া প্রার্থীদের কোন তথ্য লিখতে ভুল হলে সে জন্য কারেকশন অপশনে গিয়ে রিকুয়েষ্ট দিলে তা সংশোধন করতে তাকে উল্লেখিত সময়ের মধ্যে লিংক পাঠানো হবে। সঙশোধন হওয়ার পর তাকে একটি এস এম এস দিয়ে নিশ্চিত করা হবে।