উর্দ্ধতন কর্তৃপক্ষের জারীকৃত আদেশ সোস্যাল মিডিয়ায় প্রকাশ না করা প্রসঙ্গে

রবিবার ( ২০ ডিসেম্বর ) বিভাগীয় উপপরিচালক মোঃ ইফতেকার হোসেন ভুঁইয়া,  প্রাথমিক শিক্ষা, ঢাকা বিভাগ  স্বাক্ষরিত এক  আদেশ জারি  করা করেছেন উক্ত আদেশে অনুমতি ব্যতিত ‍উর্ধ্বতন কতৃপক্ষের জারীকৃত আদেশ ফেসবুক বা সোসাল মিডিয়ায় প্রকাশ করা যাবে না।

আদেশে উল্লেখ্য যে, সম্প্রতি বিভাগীয় কার্যালয়ও উর্ধ্বতণ কতৃপক্ষের জারীকৃত বিভিন্ন পত্র যেমনঃ আদেশ, নোটিশ, পরিপত্র, প্রশাসনিক বা বিভাগীয় ব্যবস্থা গ্রহনের জন্য ইস্যুকৃত পত্র ইত্যাদি কতিপয় কর্মকর্তা , কর্মচারী, ও শিক্ষক  উদ্ধেশ্যপ্রণোদিতভাবে ফেসবুক বা সোসাল মিডিয়ায় প্রকাশ করছেন। তাতে অনেক কর্মকর্তা , কর্মচারী, ও শিক্ষক হয়রানি বা হেয় প্রতিপন্ন হচ্ছে।প্রাথমিক শিক্ষার প্রশাসনিক জটিলতা সৃষ্টি হচ্ছে। বিষয়টি অতিব দূর্ভাগ্যজনক অনভিপ্রেত ও শৃঙ্খলার পরিপন্থী।

এমতাবস্তায় উক্ত বিভাগের আওতাধীন উপজেলা  কর্মকর্তা, কর্মচারী, শিক্ষক উর্ধ্বতন কর্তৃপক্ষের জারীকৃত পত্র যেমনঃ আদেশ, নোটিশ, পরিপত্র, প্রশাসনিক বা বিভাগীয় ব্যবস্থা গ্রহনের জন্য ইস্যুকৃত আদেশ ইত্যাদি ফেসবুক বা সোসাল মিডিয়ায় কর্তৃপক্ষের বিনা অনুমতিতে প্রচার না করার অনুরোধ করেছেন।

যদি কোন কর্মকর্তা , কর্মচারী শিক্ষক উক্ত কার্যক্রমের সাথে জড়িত থাকে তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নিতে বলা হয়েছে।