ষড়যন্ত্র মোকাবেলার ঘোষণা ইইডির বিরুদ্ধে

শিক্ষা প্রকৌশল অধিদফতরের (ইইডি) বিরুদ্ধে যে কোনো ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করার ঘোষণা দিয়েছেন শিক্ষা প্রকৌশল অধিদফতরের প্রকৌশলী-কর্মকর্তা-কর্মচারী সমন্বয় পরিষদ।

রোববার সকালে রাজধানীর শিক্ষা ভবনে ইইডি’র সামনে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় এমন দাবি জানানো হয়। সভাপতিত্ব করেন ইইডি কর্মকর্তা-কর্মচারী সমন্বয় পরিষদের সভাপতি ও সংস্থার অতিরিক্ত প্রধান প্রকৌশলী মজিবুর রহমান সরকার।

সভায় ইইডি’র কর্মকর্তারা বলেন, ‘সরকারের শিক্ষা অবকাঠামো নির্মাণে যখন ইইডি একের পর এক সাফল্য রেখে যাচ্ছে, সরকারের সর্বমহল যখন অধিদফতরের কার্যক্রমে সন্তুষ্ট তখন কতিপয় উচ্ছাভিলাষী ষড়যন্ত্রকারী প্রকৌশলী কর্মকর্তা ব্যক্তি স্বার্থ চরিতার্থ করার জন্য মিথ্যা ও বানোয়াট তথ্য উপস্থাপন করছে।’

সভায় বক্তারা বলেন, ‘প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অধিদফতরের বর্তমান প্রধান প্রকৌশলীর প্রতি সন্তুষ্ট হয়ে তার চাকরির মেয়াদ বৃদ্ধি করেছেন এবং প্রধান প্রকৌশলীর নেতৃত্বে অধিদফতরের ভাবমূর্তি যখন আকাশচুম্বী তখন এ ধরনের ষড়যন্ত্র কোনোভাবে মেনে নেয়া যায় না।’

বক্তারা সুষ্ঠু তদন্তের মাধ্যমে শৃঙ্খলা ভঙ্গের অপরাধে দোষীদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানান।

সভায় বক্তব্য দেন- ইইডি’র উপ-পরিচালক (প্রশাসন) আসাদুজ্জামান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী বুলবুল আখতার, মিজানুর রহমান, শাহ্ নঈমুল কাদের, তৌহিদ উদ্দিন, ইইডি’র ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক গোলাম সাকলাইন, ইইডি সরকারি কর্মচারী সমিতির সভাপতি রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক আবু সাঈদ চৌধুরী।

সভা সঞ্চালনা করেন ইইডি ডিপ্লোমা প্রকৌশলী সমিতি সভাপতি আলতাফ হোসেন। প্রতিবাদ সভা থেকে শিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী, উপমন্ত্রী এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিবের কাছে সব প্রকৌশলী-কর্মকর্তা-কর্মচারীর স্বাক্ষরসহ স্মারকলিপি প্রদান এবং মূল ঘটনা অবহিত করার সিদ্ধান্ত গৃহীত হয়।