নতুন বই আনতে গিয়ে চলে গেলেন না ফেরার দেশে

নতুন বছর উপলক্ষে শিক্ষার্থীদের জন্য উপজেলা শিক্ষা অফিস থেকে উত্তোলন করেন নতুন বই। এরপর তা ভ্যানযোগে স্কুলে পাঠিয়ে মোটরসাইকেলে স্কুলে রওনা হন বরিশালের আগৈলঝাড়া উপজেলার রাংতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল সরদার ও সহকারী শিক্ষক বাসুদেব বিশ্বাস। ভ্যানের নতুন বই স্কুলে পৌঁছালো ঠিকই তবে তারা আর স্কুলে ফিরতে পারলেন না। পথেই একটি বেপরোয়া ট্রাকের ধাক্কায় ছিটকে পড়ে গুরুতর আহত হন দুই শিক্ষক। হাসপাতালে আনতে না আনতেই প্রথমে বাসুদেব বিশ্বাস ও তার চার ঘণ্টা পর প্রধান শিক্ষক বাবুল সরদারের মৃত্যু হয়।

আগৈলঝাড়া থানার ওসি গোলাম ছরোয়ার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বুধবার (২৩ ডিসেম্বর) জেলার আগৈলঝাড়া-রাজিহার সড়কের বাঘপাড়া নামক স্থানে ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষটি ঘটে। এসময় ট্রাকের ধাক্কায় দুই শিক্ষক গুরুতর আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক সৈকত জয়ধর সহকারী শিক্ষক বাসুদেব বিশ্বাসকে মৃত ঘোষণা করেন। এসময় গুরুতর আহত প্রধান শিক্ষক বাবুল সরদারকে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোয়া ৫টার দিকে তিনি মারা যান।

নিহত বাসুদেব বিশ্বাস (৪৫) উপজেলার রাজিহার ইউনিয়নের রামানন্দের আঁক গ্রামের হীরালাল বিশ্বাসের ছেলে। নিহত একই স্কুলের প্রধান শিক্ষক বাবুল সরদার উপজেলার রাজিহার গ্রামের আব্দুল হাকিম সরদারের ছেলে। ওসি আরও জানান, ‘ঘাতক ট্রাক ও চালককে আটকে পুলিশে অভিযান অব্যাহত রয়েছে।’