প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আইবাস++ এর জন্য হেল্প ডেস্ক প্রসেঙ্গ

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) আইবাস ++  সংক্রান্ত একটি আদেশ জারি করেছেন। আদেশটি স্বাক্ষর করেছেন পরিচালক (অর্থ) মো. জোবায়েদুর রহমান। ১২ জন কর্মকর্তার সমন্বয়ে এই হেল্প সাপোর্ট টিম গঠন করা হয়েছে।প্রাথমিকের শিক্ষকদের বিল অটোমেশন বাস্তবায়নের লক্ষ্যে হেল্প ডেস্ক গঠন করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

এ বিষয়ে ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী পরিচালক মো. নুরুল ইসলাম  বলেন, হেল্প ডেস্কের মাধ্যমে উপজেলা ও জেলা পর্যায়ে যারা আইবাসে ডাটা এন্ট্রির আইডি কীভাবে পাবে ও কীভাবে কাজ সম্পাদন করা হবে এজন্য এ কমিটি গঠন করা হয়েছে।

এছাড়াও তিনি বলেন, অনেকসময় অর্থ মন্ত্রণালয়ের আইবাস অফিসে যোগাযোগ করতে সমস্যা হয়। তাদেরকে ফোন দিলেও তারা ধরেন না। এসব সমস্যা নিরসনেও কাজ করবে এ কমিটি। শুধু তাই নয়, প্রতিটি জেলা উপজেলায় কাজের অগ্রগতি মনিটরিং ও করা হবে এর মাধ্যমে।

শিক্ষকদের ১৩তম গ্রেড বাস্তবায়নে এর কোন ভূমিকা আছে কি না এমন প্রশ্নে প্রাথমিকের এ কর্মকর্তা  বলেন, ১৩তম গ্রেড বাস্তবায়ন নিয়ে আমরা সকলেই উদ্বিগ্ন। কারণ শিক্ষকদের বকেয়া বেড়ে যাচ্ছে।

তিনি জানান, এ বিষয়ে গাজী ভবনে সভা অনুষ্ঠিত হয়েছে। এ বিষয়ে সফটওয়ারে যদি এণ্ট্রি না হয় তবে শিক্ষকরা ১৩তম গ্রেড পাবে না।

আদেশটি দেখতে বা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে