প্রাথমিক শিক্ষকদের গ্রেডেশন তালিকা ওয়েবসাইটে সংশোধন ও এন্ট্রি করতে নির্দেশনা ডিপিইর

ওয়েবসাইটে সংশোধন ও এন্ট্রি করতে হবে সহকারি শিক্ষকদের গ্রেডেশন তালিকা।প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পলিসি ও অপারেশন বিভাগের পরিচালক যুগ্ম-সচিব মনীষ চাকমা স্বাক্ষরিত ৩ ফেব্রুয়ারি তারিখের পত্রে এ সংক্রান্ত প্রয়োজনীয় নির্দেশনা দেশের সকল জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও উপজেলা শিক্ষা অফিসারকে পাঠানো হয়েছে।

দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত সহকারি শিক্ষকদের প্রধান শিক্ষক পদে পদোন্নতির জন্য গ্রেডেশন তালিকা পাঠানোর নির্দেশনা দিল প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)।

পত্রে বলা হয়েছে গ্রেডেশন তালিকা সহজ করার জন্য ইতিমধ্যে ই প্রাইমারি স্কুল সিস্টেম হতে সহকারি শিক্ষকদের নাম, পিন নম্বর ও স্কুলের নাম নিয়ে সংশোধনের সুযোগ রেখে আলাদাভাবে একটি ওয়েবসাইট তৈরি করা হয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের অফিসিয়াল ইমেইলে উপজেলা শিক্ষা অফিসারদের জন্য ওয়েবসাইটে প্রবেশের আইডি ও পাসওয়ার্ড পাঠানো হয়েছে। ওয়েবসাইটে প্রবেশ করে উপজেলা শিক্ষা অফিসারগণ প্রয়োজনীয় সংশোধন ও এন্ট্রি করতে পারবেন

বিষয়টিকে গুরুত্ব দিয়ে আগামী ১০ ফেব্রুয়ারির মধ্যে দেশের কমশিক্ষক বিশিষ্ট দূর্গম উপজেলা ও প্রতি জেলা হতে কমপক্ষে একটি উপজেলার সহকারি শিক্ষকদের গ্রেডেশন তালিকা শুদ্ধভাবে সম্পন্ন করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দিষ্ট ইমেইলে অবহিত করার জন্যও পত্রে বলা হয়েছে।