BPTA শপথ অনুষ্ঠান ও ৮৬তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত

মঙ্গলবার (৯ই ফেব্রুয়ারি)  সকাল ১১ টায় ঢাকা তেজগাঁও কলেজে মোঃ আবুল কাসেমের সভাপতিত্বে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির শপথ অনুষ্ঠান ও ৮৬তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত হয়। নানা আয়োজন,উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির ২৫১ সদস্যের শপথ অনুষ্ঠান ও উক্ত সংগঠনের ৮৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির ২৫১ সদস্যের শপথ অনুষ্ঠান ও ৮৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী গত ৯ ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল ১১ টায় ঢাকা তেজগাঁও কলেজে মোঃ আবুল কাশেমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহীনের স্বাগত বক্তব্যের মাধ্যমে সভার আনুষ্ঠানিকতা শুরু হয়।

অনুষ্ঠানে নির্বাহী সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন শাহিন ও সাংগঠনিক সম্পাদক মো সিরাজুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তেজগাঁও কলেজের অধ্যক্ষ জনাব আব্দুর রশিদ, প্রধান বক্তা ছিলেন বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক সিরাজুল হক আলো ।বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ কাজী মিজানুল ইসলাম ,বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় নির্বাচন কমিশনের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন মানিক ও সদস্য সচিব মোঃ ইসমাইল হোসেন। সভায় কেন্দ্রীয় ও বিভাগীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন ।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির প্রতিষ্ঠার পর থেকে এটাই মনে হয় প্রথম আনুষ্ঠানিকভাবে কেক কাটার মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী পালন। একই দিনে বিগত ৯ই জানুয়ারি কাউন্সিলে গঠিত নতুন কমিটিকে শপথ বাক্য পাঠ করান নির্বাচন কমিশন চেয়ারম্যান জনাব মোঃমোয়াজ্জেম হোসেন মানিক।

সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহীন শিক্ষার আরো ডট কমকে জানান, বাংলাদেশের শিক্ষক সমিতির ইতিহাসে এই দিনটি একটি মাইলফলক হয়ে থাকবে ।তিনি কেন্দ্রীয় কমিটির সকল নেতৃবৃন্দ সহ সারাদেশের বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সকল নেতা-কর্মীকে এবং সর্বোপরি শিক্ষক পরিবারকে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির এই অগ্রযাত্রায় শামিল হওয়ার আহ্বান জানিয়েছেন।