জুলাই-ডিসেম্বর/২০২০ উপবৃত্তির তথ্য ‘নগদ’ পোর্টালে এন্ট্রির নির্দেশ

বৃহস্পতিবার (৪ মার্চ ) প্রাথমিক শিক্ষা অধিদফতরের প্রাথমিক শিক্ষার জন্য উপবৃত্তি প্রদান প্রকল্প (৩য় পর্যায়) থেকে জুলাই-ডিসেম্বর/২০২০ উপবৃত্তির তথ্য ‘নগদ’ পোর্টালে এন্ট্রির জন্য উপজেলা শিক্ষা কর্মকর্তাদের এ নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ২০২০-২০২১ অর্থ বছরের প্রথম ও দ্বিতীয় কিস্তির ২০২০ সালের জুলাই থেকে ডিসেম্বর মাসের উপবৃত্তির অর্থ বিতরণ কার্যক্রম শিগগিরই শুরু হবে। এ জন্য সুবিধাভোগী শিক্ষার্থীদের তথ্য উপবৃত্তি নগদ পোর্টালে আপলোড করতে হবে আগামী ১৫ মার্চ থেকে ২৫ মার্চ পর্যন্ত। নির্ধারিত এ সময়ের আগেই পোর্টাল উন্মুক্ত করে দেওয়া হবে। এ সময়সীমা বাড়ানো হবে না।

নির্দেশনায় আরও বলা হয়েছে, ২০১৯-২০২০ অর্থ বছরের চতুর্থ কিস্তির (২০২০ সালের এপ্রিল থেকে জুন) উপবৃত্তির অর্থ বিতরণের সময় প্রথম ধাপে সুবিধাভোগীদের জন্য তথ্য ও দ্বিতীয় ধাপে চাহিদাপত্র এন্ট্রি করা হয়েছিল। দুইটি পর্যায়ে কাজ করতে বেশি সময়ক্ষেপণ হয়েছে। এ জন্য এখন থেকে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে একবারেই চাহিদাপত্রসহ সুবিধাভোগীদের তথ্য এন্ট্রি করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হলো। এ বিষয়ে কোনও সুবিধাভোগীদের তথ্য এন্ট্রির নির্ধারিত সময়ের আগেই প্রধান শিক্ষককে জেলা মনিটরিং কর্মকর্তা/ নগদ এর সংশ্লিষ্ট কর্মকর্তা কিংবা প্রকল্প কার্যালয়ে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো।