স্বাস্থ্যবিধি মানলে করোনার কোন ভ্যারিয়েন্ট বিপজ্জনক হবে না বললেন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফোরা

স্বাস্থ্যবিধি মেনে চললে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট বিপজ্জনক হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফোরা। রোববার করোনার হটস্পট সীমান্তবর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জ সফরকালে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

ডা. মীরজাদী সেব্রিনা ফোরা বলেন, করোনার কোনো দেশের ভ্যারিয়েন্টই কিছুই করতে পারবে না যদি সাধারণ মানুষ স্বাস্থ্যবিধি মেনে চলেন। তবে সংক্রমন অনেক বেশি বেড়ে গেলে সেটা দেশের জন্য অনেক বেশি চাপ। এতে নন কোভিড রোগিদের চিকিৎসাসেবা ব্যাহত হয়।
সম্প্রতি চাঁপাইনবাবগঞ্জসহ সীমান্তবর্তী এলাকায় করোনা সংক্রমন বেড়ে যাওয়া প্রসঙ্গে তিনি বলেন,  করোনা ভাইরাস মানুষ থেকে মানুষে ছড়াই। সেকারণে কোথা থেকে এসেছে তার থেকে জরুরী হচ্ছে আমাদের স্বাস্থ্যবিধি অনুসরণ করা। 

তিনি জানান, সপ্তাহভিত্তিক বিশ্লেষণে করোনা সংক্রমণ স্থিতিশীল অবস্থায় আছে। রাজশাহীতে করোনা রোগিদের জন্য চিকিৎসা সক্ষমতা আরো বাড়ানো হচ্ছে বলে জানান ডা. মীরজাদী সেব্রিনা ফোরা।
একদিনের সফরে এসে ডা. মীরজাদী সেব্রিনা ফোরা সকালে রাজশাহী বিমানবন্দর থেকে সরাসরি চলে যান চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর এলাকায়। সেখানকার সার্বিক পরিস্থিতি পরিদর্শন করেন। পরে পানামা পোর্ট লিংক লিমিটেডের সম্মেলন কক্ষে স্থানীয় স্বাস্থ্যকর্মী ও জনপ্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসে।

বৈঠকে মীরজাদী সেব্রিনা ফোরা করোনারোধে বিভিন্ন পরামর্শ দেন। ওই বৈঠকে স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহমেদ শিমুল, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, স্বাধীনতা চিকিৎসক পরিষদের চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি, ডা. গোলাম রাব্বানী, জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মুমিনুল হক, ডা. দুরুল হোদা, ডা. নাহিদ ইসলাম মুন।