নতুন করে ১৪২ জনের করোনা শনাক্ত চাঁপাইনবাবগঞ্জে

চাঁপাইনবাবগঞ্জে নতুন করে ১৪২জনের শরীরে করোনাভাইরাসে (কোভিড-১৯) শনাক্ত হয়েছেন। এরমধ্যে রয়েছে আরটি পিসিআর ল্যাব পরীক্ষায় ১০৬ জন, র‌্যাপিড এ্যান্টিজেন টেস্টে ৩৩ জন ও জিন এক্সপার্ট টেস্টে ৩ জন। এদিকে নতুন করে একদিনে ২৪৩ জন শনাক্ত রোগিকে সূস্থ ঘোষণা করেছে স্বাস্থ্য বিভাগ।
নতুন করে আক্রান্ত ১৪২ জন মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ১০৮ জন, শিবগঞ্জ উপজেলায় ১০ জন, গোমস্তাপুর উপজেলায় ১৩ জন ও নাচোলে উপজেলায় ১১ জন রয়েছে।
চাঁপাইনাববগঞ্জ সিভিল সার্জন অফিস সূত্র জানিয়েছে, রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আরটি পিসিআর পরীার প্রতিবেদনে বলা হয়েছে, চাঁপাইনবাবগঞ্জের ১৭৫ জনের নমুনা পরীায় করোনা ধরা পড়েছে ১০৬ জনের দেহে।

এদিকে, স্থানীয়ভাবে করা র‌্যাপিড এ্যান্টিজেন টেস্টে ১৬৭ জনের নমুনা পরীায় ৩৩ জনের। একই দিন জিন এক্সপার্ট টেস্টে হয়েছে মাত্র ৭ জনের এতে করোনা ধরা পড়েছে ৩ জনের দেহে। তিন টেস্টে মিলিয়ে শতকরা হিসেবে শনাক্তের হার হচ্ছে, প্রায় ৪১ ভাগ।
নতুন শনাক্ত ১৪২ জন নিয়ে জেলায় এপর্যন্ত  ২৪৮৯ শনাক্ত হলেন। এদের মধ্যে সূস্থ হয়েছেন ১৪৬৪ জন।  জেলায় মারা গেছেন ৫৪ জন। জেলাজুড়ে বর্তমানে চিকিৎসাধীন রোগি এখন ৯৭১ জন। 

এদিকে  ২৫০ শয্যাবিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের করোনা ওয়ার্ডের ফোকাল পারসন ডা. আহনাফ শাহরিয়ার জানান, জেলার সদর উপজেলার আতাহার  ও লক্ষ্মীপুর এলাকার ২ জন করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে শনিবার বিকেল ৫টায় মারা যান।  তাদের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছে। তবে রিপোর্ট এখনো পাওয়া যায়নি।