শেখার শেষ নেই শেখ হাসিনার থেকে

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শেখ হাসিনা আমাদের আস্থার ঠিকানা। তিনি আমাদের বাতিঘর। আমাদের পরম সৌভাগ্য আমরা এমন একটা সময় আছি যখন শেখ হাসিনার মত রাষ্ট্রনায়ক পেয়েছি। আমরা তার সঙ্গে কোনো সফরে গেলে দেখি রাস্তার পাশে অজানা কোনো গাছ থাকলে সেটির নাম তিনি জানেন, এমনকি সেই গাছের কী গুন সেটিও জানেন। এমনকি গাছে কোনো পাখি দেখতে পেলে সেটিরও নাম জানেন। এ মানুষের থেকে শেখার শেষ নেই।

মঙ্গলবার সন্ধ্যায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট অডিটোরিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদ আয়োজিত সভায় মন্ত্রী বলেন, আজ বিশ্বনেতারাও জানেন শেখ হাসিনা যা ভাবেন তা করেন। তার মধ্যে কোনো কৃত্রিমতা নেই। তিনি সুস্থ থাকুন দীর্ঘায়ু হোন।

দীপু মনি বলেন, ১৯৮১ সালে বঙ্গবন্ধুহীন বাংলাদেশে বঙ্গবন্ধু কন্যার ফিরে আসা মানে বাংলাদেশের ফিরে আসা। তিনি দুর্যোগে সংগ্রামে নিরলসভাবে কাজ করে গেছেন। এই বাঙ্গালীর মধ্যেই তিনি তার ভাই-বোনকে খুঁজে ফিরেছেন।

শিক্ষামন্ত্রী বলেন, আজ সংসদ থেকে শুরু করে ট্রেন চালক, কোথায় নারী নেই। সর্বত্র নারীর যে জয়জয়কার এ অর্জন শেখ হাসিনার হাত ধরেই এসেছে। আমারা সৌভাগ্যবান আমাদের একজন শেখ হাসিনা আছেন। তিনি জেনো শতায়ু হোন এই দোয়া করি।

বিশেষ অতিথির বক্তব্যে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান বলেন, শেখ হাসিনা বহুমাত্রিক পরিচয়ে অনন্যা। তিনি দায়িত্বশীল মা, স্নেহশীল বোন। যিনি আমাদেরকে শেখান মানুষের জন্য কীভাবে কাজ করতে হবে। কিভাবে ভালোবাসতে হবে। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালীর কন্যা হিসেবে তিনিও নিজের জীবন মানুষের জন্য উৎসর্গ করছেন।

সংগঠনের সদস্য সচিব সৈয়দ জাফর আলী স্বাগত বক্তব্যে বলেন, বাঙ্গালীর সার্বিক মুক্তির জন্য যার জন্ম হয়েছিলো তিনি শেখ হাসিনা। তিনি বাংলাদেশের শ্রেষ্ঠ প্রধানমন্ত্রী। এসময় তিনি শিক্ষা ক্যাডারে চলমান সংকট তুলে ধরেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অধ্যাপক মো. নাসির উদ্দিন। সঞ্চালনা করেন সংগঠনের যুগ্ন সাধারণ সম্পাদক বিপুল চন্দ্র সরকার। আলোচনা সভা শেষে শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে কেক কাটা ও দোয়া শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।