শিক্ষকদের তথ্য চেয়েছে ২৯১ প্রাথমিক বিদ্যালয়ের : শিক্ষা অধিদপ্তর

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণায় ৩য় ধাপে অধিগ্রহণকৃত ২৯১টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের আত্তীকরণের লক্ষ্যে তথ্য ও কাগজপত্র চেয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। শিক্ষকদের সনদ ও নিয়োগ সংক্রান্ত কাগজ পাঠাতে বলা হয়েছে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের। আগামী ১ অক্টোবরের মধ্যে অধিধপ্তরে এসব কাগজপত্র পাঠাবেনে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তারা। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) এ সংক্রান্ত চিঠি সব জেলা শিক্ষা অফিসে পাঠিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

জানা গেছে, আত্তীকরণের লক্ষ্যে অধিগ্রহণকৃত ২৯১টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নাম ও বয়স প্রমাণের জন্য এসএসসি, দাখিল বা সমমানের পরীক্ষার মূল সনদের সত্যায়িত কপি ও বিদ্যালয়গুলোর তৎকালীন ম্যানেজিং কমিটির ইস্যুকরা নিয়োগপত্রের মূল কপির সত্যায়িত ফটোকপি অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের।

এর আগে গত ১৮ সেপ্টেম্বর সংসদ সচিবালয়ের কেবিনেট কক্ষে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চতুর্থ বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, অধিগ্রহণকৃত ২৯১টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের আত্তীকরণের আদেশ শিগগিরই জারি করা হবে।